জাতীয়

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধিতে ৯০’র গণঅভ্যুত্থানের সাবেক ছাত্র নেতৃবৃন্দের উদ্বেগ

আইপিনিউজ ডেক্স(ঢাকা): দেশে ভোগ্য পন্যসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশ বাসীর পাশাপাশি ৯০’র গণঅভ্যুত্থানের সাবেক ছাত্র নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করেছেন। চাল ,ডাল ,তেল সহ নিত্য প্রয়োজনীয় জিনিষ এর দাম মানুষের ক্রয় ক্ষমতার সীমা ছাড়িয়ে গেছে বহু আগেই , করোনার কারনে বেকারত্ব বেড়েছে ও উৎপাদন কমে গিয়েছে বলে মনে করেন তারা। তাছাড়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারনে অচিরেই বাজার আরও অস্থিতিশীল হওয়ার সম্ভাবনা আছে বলেও আশংকা নেতৃবৃন্দের।
সাবেক ছাত্রনেতাদের স্বাক্ষর করা আজ এক বিবৃতিতে আরো বলা হয়, এক শ্রেনীর মাফিয়া গোষ্ঠী রাজনৈতিক ছত্রছায়ায় সিন্ডিকেট তৈরি করে যখন ইচ্ছা দ্রব্যমুল্যের দাম বাড়ায় আর মুনাফা লুটে নেয়, এই সিন্ডিকেটের ব্যাপারে দেশের সর্বস্তরের মানুষ কথা বললেও সরকার ও প্রশাসন সম্পুর্ন নিরব। এই অবস্থায় সাবেক ছাত্রনেতাগন জন সাধারনের দুর্ভোগ নিয়ে খুবই উদ্বিগ্ন।

ইতোমধ্যে মাননীয় হাইকোট ও মাফিয়া সিন্ডিকেটের বিরুদ্ধে উদ্বেগ প্রকাশ করেছেন জানিয়ে ছাত্র নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে বাজার মনিটরিং তৎপরতা বাড়ানো উচিত। রেশনিং ব্যবস্থা চালু ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম নিয়ে ছিনিমিনি খেলায় রত সিন্ডিকেট চক্রকে অবিলম্বে গ্রেফতারের দাবী জানান নেতৃবৃন্দ। সেই সাথে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে সাধারন মানুষের ক্রয় ক্ষমতার ভিতর রাখার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহবান জানানা।
উক্ত বিবৃতিতে স্বাক্ষর করেন ৮২-৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের সাবেক ছাত্র নেতৃবৃন্দ। বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন, নাজমুল হক প্রধান, মোস্তফা ফারুক, নুর আহমেদ বকুল, শফি আহমেদ, বজলুর রশিদ ফিরোজ, আখতার সোবহান মাশরুর, আমিনুল ইসলাম, মনসুরুল হাই সোহন, সুজাউদ্দিন জাফর, মুখলেছউদ্দিন শাহীন, রাজু আহমেদ, হারুন মাহমুদ, রেজাউল করিম শিল্পী, সালেহ আহমেদ, জায়েদ ইকবাল খান, কামাল হোসেন বাদল, বদরুল আলম, সিরাজুমমূনীর প্রমুখ নেতৃবৃন্দ।

বিজ্ঞাপণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.