সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

দুই আদিবাসী কৃষকের আত্মহত্যায় দোষীদের বিচারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

সূভাষ চন্দ্র হেমব্রম,রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় নিমঘুটু গ্রামে সেচের পানি না পেয়ে আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডির আত্মহত্যায় প্ররোচণাকারী সাখাওয়াত হোসেনের শাস্তির দাবিতে এবং বরেন্দ্র সেচ প্রকল্পে বি.এম.ডি.এ’র গভীর নলকূপ পরিচালনায় অব্যবস্থাপনা ও অনিয়মের প্রতিবাদে রাজশাহীর গোদাগাড়ীতে ডাইংপাড়া গোল চত্বর এলাকায় জাতীয় আদিবাসী পরিষদ ও জাতীয় কৃষক সমিতি মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে গতকাল মঙ্গলবার ১২ এপ্রিল সকাল সাড়ে ১১ টায়।

জাতীয় আদিবাসী পরিষদ ও জাতীয় কৃষক সমিতির যৌথভাবে আয়োজনে মানববন্ধনে জাতীয় কৃষক সমিতি গোদাগাড়ীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা দেবাশিষ প্রামাণিক দেবু, রফিকুল ইসলাম পিয়ারুল,বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলা সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, জাতীয় আদিবাসী পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গণেক মার্ডি, সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, শ্রমিক ফেডারেশনের নেতা নাজমুল করিম অপু, আদিবাসী যুব পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নরেন পাহান, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান। মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ যুবমৈত্রী রাজশাহী জেলার সভাপতি মনিরুদ্দীন পান্না।

বক্তারা বলেন, রাজশাহীর গোদাগাড়ীতে জমিতে পানি না পাওয়ায় দুই সাঁওতাল কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডির আত্মহত্যার ঘটনায় প্ররোচনাকারীর বিএমডি এর নলকূপ অপারেটর সাখাওয়াতের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বক্তারা বলেন আরো, গত ২৩ মার্চ বিকেলে গোদাগাড়ী উপজেলাধীন নিমঘুটু আদিবাসী পল্লীর অভিনাথ মার্ডি ও রবি মার্ডি ধানের জমিতে সেচের পানি না পেয়ে এবং বিএমডিএর নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেনের অসদাচারন ও পানির জন্য দীর্ঘদিন অপেক্ষার ফলে বিষপান করলে ঐ দিনই অভিনাথ মার্ডি মৃত্যু বরণ করেন। আর তার চাচাতো ভাই রবি মার্ডি ২৫ মার্চ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেনের নামে দীর্ঘদিন ধরেই সেচের পানি প্রদানের ক্ষেত্রে স্বজনপ্রীতির অভিযোগ থাকলেও তিনি সেগুলোর কোন তোয়াক্কাই করেন নি।

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন