খেলাধুলা

জাতীয় ফুটবল দল অনুর্ধ্ব – ২০ এ নির্বাচিত হয়েছেন স্যামুয়েল রাকসাম

কাঞ্চন মারাকঃ বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অনুর্ধ্ব – ২০ এ নির্বাচিত হয়েছেন গারো আদিবাসী সম্প্রদায়ের স্যামুয়েল রাকসাম। সে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানাধীন ফুলছড়া গ্রামের নীলটন থিগিদী ও নেফলা রাকসামের কনিষ্ঠ পূত্র। বাংলাদেশ জাতীয় দলে নির্বাচিত হওয়ার খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

পারিবারিক সূত্রে জানা গেছে, বাবা নীলটন থিগিদী শ্রীমঙ্গলের স্থানীয় মাজদিহি চা বাগানে নিরাপত্তা প্রহরীর কাজ করেন। অভাব-অনটনের সংসারে ৫ ভাই ও ২ বোনের মধ্যে সর্বকনিষ্ঠ স্যামুয়েল রাকসাম। ছোট থেকেই ফুটবল খেলতে পছন্দ করতো। তাঁর খেলা দেখেই ভর্তি করিয়ে দেয়া হয় স্থানীয় ভৈরবগঞ্জ ফুটবল একাডেমীতে।

বিজ্ঞাপণ

একাডেমীর কোচ মো: সালেহ আইপিনিউজকে বলেন, ‘সে উপজেলা, জেলা, বিভাগ এবং সর্বশেষ জাতীয় দলের বাঁছাই পর্বে যোগ্যতার প্রমাণ দিয়েছে।’ তিনি উচ্ছসিত হয়ে আরোও বলেন, ‘সে ভালো খেলেছে তাই অনেকটা নিশ্চিত ছিলাম। তবুও সেই মুহুর্তের জন্যে অপেক্ষা করছিলাম। খবর পেতেই আবেগটা ধরে রাখতে পারলাম না। অভাবে বেঁড়ে উঠা ছেলেটিকে এ পর্যায়ে দেখতে পেরে অনেক গর্বিতবোধ করছি।’

বাবা নীলটনের সামান্য আয়ে খেয়ে না খেয়ে বেঁড়ে উঠা স্যামুয়েলের খবরে স্থানীয় যুব নেতা ও গাসু সভাপতি আশিষ দিওর একই রকম কথা। তিনি বলেন, ‘জাতীয় দলে ডাক পাওয়াটা গ্রাম তথা জাতির জন্যে গর্বের। আমার গ্রামের ছেলে, এ অর্জনে আমি বলার ভাষা হাঁড়িয়ে ফেলেছি।’

এব্যপারে কথা বলতে স্যামুয়েল রাকসামের সাথে যোগাযোগ করা যায়নি।

বিজ্ঞাপণ

উল্লেখ্য, ভারতের ভূবনেশ্বরে আয়োজিত হবে সাফ অনুর্ধ্ব – ২০ ফুটবল চ্যাম্পিয়নশীপ। ২৫ জুলাই হতে অনুষ্ঠিত খেলায় বাংলাদেশ সহ মোট ৫ টি দল অংশগ্রহণ করবে। তাই ২২ জুলাই শুক্রবার ভারতের উদ্যেশ্যে রউনা দেবে বাংলাদেশ দল। কোচ হিসেবে দায়িত্বে আছেন পল স্মলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.