সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

জাতীয় উশু চ্যাম্পিয়নশীপে লড়ছে ৬ জন গারো আদিবাসী

নিজস্ব প্রতিনিধি: সাউথ এশিয়ান গেমসে (এসএ) শক্তিশালী দল গঠনের লক্ষে শুরু হয়েছে ১৬তম বঙ্গবন্ধু জাতীয় উশু চ্যাম্পিয়নশীপ – ২০২১। ২৭ জানুয়ারী মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ৪ দিন ব্যাপি প্রতিযোগীতার শুভ উদ্ধোধন করেন এনইএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ ইফাদ আহমেদ।
এ প্রতিযোগীতার আসরে ৬ জন গারো আদিবাসী অংশ নিচ্ছে বলে নিশ্চিত করেছেন শেরপুর জেলা ক্রীড়া সংস্থা। তারা জানান, শেরপুর জেলার হয়ে ৬ জন উশুক অংশ নিচ্ছে। এদের প্রত্যেকেই শেরপুরের গারো আদিবাসী। তারা আসরের সান্দা ও থাউলু ইভেন্টে অংশগ্রহণ করবেন। সান্দা ইভেন্টে ৪ জন যথাক্রমে নারী বিভাগে ইতি ম্রং – ৫২কেজি এবং পুরুষ বিভাগে সুবল ম্রং – ৫২কেজি, শীতল ম্রং – ৫৬ কেজি, সালসেং – ৬০ কেজি ইত্যাদি। এছাড়া থাউলু ইভেন্টে যথাক্রমে সজল ম্রং – নানচুয়ান ও নানদাও এবং যিহুশয় নাফাক – চানচুয়ান ও দাউসু ইত্যাদি।
টুর্ণামেন্ট নিয়ে আয়োজকরা জানায়, ১৬তম আসরে থাউলু ও সান্দার ৩৯ টি ইভেন্টে প্রতিযোগীতা হবে। এতে ৩৪ জেলার প্রায় চারশতাধিক উশুক অংশগ্রহণ করছে।
এ ব্যাপারে বাংলাদেশ উশু ফেডারেশনের সাধারন সম্পাদক দুলাল হোসেন বলেন,”এই টুর্ণামেন্ট থেকে আসন্ন এসএ গেমসের জন্য জাতীয় দল বাঁছাই করা হবে।”
শেরপুর জেলা উশু এসোসিয়েশনের পক্ষে এই ৬জনকে নেতৃত্ব দিচ্ছেন ওস্তাদ সিমিয়ন বাজি। তিনি আইপি নিউজকে বলেন, “এবছর যে ৬জন উশুক অংশগ্রহণ করছে, এদের প্রত্যেকের প্রচুর সম্ভাবনা আছে। সঠিক পর্যবেক্ষন ও সকলে সহযোগীতা করলে এরা এসএ গেমস এ দেশের হয়ে খেলতে পারবে। সকলের কাছে প্রার্থনা ও আশির্বাদ কামনা করছি। “এই টুর্ণামেন্ট থেকে আসন্ন এসএ গেমসের জন্য জাতীয় দল বাঁছাই করা হবে।”

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন