সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

জাতীয় আদিবাসী পরিষদ সাপাহার উপজেলা কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহীঃ জাতীয় আদিবাসী পরিষদ সাপাহার উপজেলা কমিটির আয়োজনে সাপাহার জাতীয় আদিবাসী পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে ভুট্টু পাহান সভাপতি, খুদিরাম এক্কা সাধারণ সম্পাদক এবং বুধু নোনাহার কে সাংগঠনিক সম্পাদক করে শুক্রবার ১২ ফেব্রুয়ারি ২০২১ তারিখে দুপুরে নওগাঁ জেলার সাপাহার উপজেলার তে-ঘরিয়া উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে সাপাহার উপজেলার জাতীয় আদিবাসী পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় আদিবাসী পরিষদ সাপাহার উপজেলা কমিটির সভাপতি ভুট্টু পাহান এর সভাপতিত্ব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য বাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নরেন চন্দ্র পাহান, সাপাহার উপজেলা কমিটির সাধারণ সম্পাদক খুদিরাম এক্কা, মহাদেবপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জগেশ উরাওঁ, আদিবাসী যুব পরিষদ নওগাঁ জেলা কমিটির সভাপতি মার্টিন মুরমু, পত্নীতলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিরিশ টপ্য, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি নকুল পাহান, দপ্তর সম্পাদক পলাশ পাহান, নওগাঁ জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি হরিদাস পাহান, সাপাহার উপজেলার সভাপতি শ্রীকান্ত তির্কী, পোরশা উপজেলার সাবেক সভাপতি আইচন পাহান, পত্নীতলা উপজেলার আহ্বায়ক সুজিত পাহান প্রমূখ্য নেতৃবৃন্দ এছাড়াও ইউনিয়ন কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক গণ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আদিবাসীদের অধিকার আদায়ের সংগ্রামকে জোরদার করতে সাপাহার উপজেলা কমিটিকে শক্তিশালী ভূমিকা রাখতে হবে। একই সাথে আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন ও মন্ত্রনালয় গঠন কররা সংগ্রাম কে শক্তিশালী করে গড়তে হবে। জাতীয় বাজেটে আদিবাসীদের উন্নয়নের জন্য বরাদ্দ, শিক্ষা বৃত্তির অর্থ ও সংখ্যা বৃদ্ধি এবং মাতৃভাষায় শিক্ষা, সরকারি চাকরিতে কোটার পূর্ণ বাস্তবায়ন করতে হবে।

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন