সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

ছাত্র ফ্রন্টের নতুন সভাপতি মুক্তা বাড়ৈ, সাধারণ সম্পাদক শোভন

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (বাসদ) ২২ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটির ১৮তম কেন্দ্রীয় সম্মেলনের মাধ্যমে গঠিত এই কমিটিতে মুক্তা বাড়ৈকে সভাপতি ও শোভন রহমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্র ফ্রন্টের (বাসদ) নতুন এই কমিটি ঘোষণা করেন সংগঠনের সদ্য সাবেক কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী। এটি সংগঠনটির ১৯তম কেন্দ্রীয় কমিটি। গত বছরের ১১ থেকে ১৪ ডিসেম্বর টিএসসির শহীদ মুনির চৌধুরী মিলনায়তনে ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সম্মেলন হয়েছিল।

মুক্তা বাড়ৈ ও শোভন রহমানের নেতৃত্বাধীন ছাত্র ফ্রন্টের নতুন কমিটিতে রায়হান উদ্দিন সহসভাপতি, রাজীব কান্তি রায় সাংগঠনিক সম্পাদক, অনিক কুমার দাস দপ্তর সম্পাদক, সুলতানা আক্তার অর্থ সম্পাদক, সুহাইল আহমেদ প্রচার ও প্রকাশনা সম্পাদক, ঋজু লক্ষ্মী স্কুল সম্পাদক ও সুস্মিতা মরিয়ম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন। এ ছাড়া কমিটির সদস্য হয়েছেন যুগেশ ত্রিপুরা, ধনঞ্জয় বর্মণ, রেহনোমা রুবাইয়াৎ, লাবনী সুলতানা, বিশ্বজিৎ নন্দী, রিনা মুর্মু, আনারুল ইসলাম, ফজলুল হক, হারুন অর রশীদ, আবু সাইদ, লাবনী বন্যা, রিদম শাহরিয়ার ও বিজন শিকদার।

কমিটি ঘোষণার আগে টিএসসি মিলনায়তনে ছাত্র ফ্রন্টের একটি ছাত্র সমাবেশ হয়। সংগঠনের সভাপতি আল কাদেরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিনের সঞ্চালনায় এই সমাবেশে অন্যদের মধ্যে বাসদের সদস্য ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ, ছাত্র ফ্রন্টের সাবেক সাধারণ সম্পাদক নিখিল দাস, সাবেক সভাপতি খালেকুজ্জামান, ইমরান হাবিব রুমন প্রমুখ বক্তব্য দেন।

বজলুর রশীদ ফিরোজ বলেন, শাসকশ্রেণি আজ শিক্ষাব্যবস্থা ধ্বংসের সব ধরনের চক্রান্ত জারি রেখেছে। করোনা মহামারিকে অজুহাত হিসেবে দেখিয়ে সরকার ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। বাণিজ্য মেলা চলছে অথচ শিক্ষার্থীদের বলা হচ্ছে অনলাইন ক্লাস করতে। দেশ ডিজিটাল হয়ে যাচ্ছে বলে সরকার প্রতিদিন চিৎকার করলেও দেশের ইন্টারনেটের গতি সর্বনিম্ন। গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। সামান্য ভোটও আর এই পুঁজিবাদী শাসনব্যবস্থা নিশ্চিত করতে পারছে না। আজকে ছাত্রদের যেমন নিজেদের অধিকার আদায়ের জন্য সংগঠিত হতে হবে, একই সঙ্গে গণতন্ত্রের সংগ্রামকেও জোরদার করতে হবে।

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন