শিল্প ও সংস্কৃতি

গারো ব্যান্ডের সংগঠন এবিসিবির কনসার্ট ৭ই অক্টোবর

আইপিনিউজ ডেস্কঃ গারো ব্যান্ডগুলোর সমন্বয়ে গঠিত সংগঠন এবিসিবির কনসার্ট ৭ই অক্টোবর আগারগাও ন্যাশনাল লাইব্রেরী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবিসিবির এই কনসার্টে ১০ টি গারো ব্যান্ড অংশগ্রহণ করবে। আর একটি অতিথি ব্যান্ড হিসেবে অংশগ্রহন করবে পার্বত্য চট্টগ্রামের আদিবাসী ব্যান্ড। গারো ব্যান্ডের সংগঠন এবিসিবির এটি দ্বিতীয় আয়োজন। বেলা ১২ টা থেকে কনসার্ট শুরু হবে।
এবিসিবি (আচিক ব্যান্ড কমিউনিটি অব বাংলাদেশ) এর সভাপতি কেনি রেমা জানান, এবিসিবির বর্তমান সদস্য ব্যান্ডের সংখ্যা ১২ টি, এবং সদস্য হওয়ার প্রক্রিয়াধীন আছে আরও কয়েকটি ব্যান্ড। এবিসিবি গারো ভাষাভিত্তিক ব্যান্ড দলগুলোর সংগঠন যারা মুলত গারো গানের চর্চার একটি ক্ষেত্র তৈরি করতে কাজ করছে। এর পাশাপাশি বাংলা এবং ইংরেজি ভাষার গানও চর্চা করে থাকে।
তিনি আইপিনিউজকে আরও জানান, ২০১৫ সালের ১লা জানুয়ারীতে গঠিত হওয়ার পর আমরা গতবছর একটি কনসার্ট (রকফোন-১) এর আয়োজন করেছিলাম এবং প্রচুর সাড়া পেয়েছি। এটি আমাদের দ্বিতীয় আয়োজন। গারো গানকে দেশ এবং আন্তর্জাতিক মহলে প্রতিষ্ঠিত করতে সামনের দিনে আমরা আরও প্রোগ্রাম করার প্রস্তুতি নিচ্ছি। এসব আয়োজন সেই প্রস্তুতিরই প্রাথমিক ধাপ।

এই আয়োজনের ইয়ুথ এঙ্গেজমেন্ট পার্টনার হিসেবে থাকছে ডেইলি স্টার এবং মিডিয়া পার্টনার হিসেবে থাকছে গারোদের অনলাইন সংবাদমাধ্যম আচিকনিউজ২৪ ডটকম, আদিবাসীদের অনলাইন সংবাদমাধ্যম আইপিনিউজ বিডি ডটকম, মিল্লাম স্পি, এবং একর কমিউনিকেশন।কনসার্টের দিন ভেন্যুতে টিকিট পাওয়া যাবে। টিকিটের মুল্য ৫০ টাকা।
কনসার্টে অংশগ্রহনকারী ব্যান্ডগুলো হলঃ
সাক্রামেন্ট, রেরে, জুমাং, রিসিউম অব হিম, আইয়াও, এলায়েন্স, থারটি ফারস্ট সেকেন্ড, এরর, তান্ত্রিক এবং কোড। অতিথি ব্যান্ড হিসেবে অংশগ্রহণ করবে পার্বত্য চট্টগ্রামের আদিবাসী ব্যান্ড আর্টটিক।

বিজ্ঞাপণ

Back to top button