আঞ্চলিক সংবাদ

গাজীপুরে হদি যুবক হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে নালিতাবাড়ীতে মানববন্ধন অনুষ্ঠিত

গাজীপুরে শ্রীপুরে জীবন বিশ্বাস নামে এক হদি আদিবাসী নিরাপত্তা প্রহরী হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে ২০ ফেব্রুয়ারি রবিবার সকালে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার শহীদ মিনার প্রাঙ্গনে একটি মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ হদি ক্ষত্রিয় কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটি। উক্ত মানববন্ধনে সংগঠনের শেরপুর, নালিতাবাড়ী, হালুয়াঘাট, ফুলপুর ও তারাকান্দা উপজেলার প্রতিনিধি অংশ নেন।

বাংলাদেশ হদি ক্ষত্রিয় কল্যাণ পরিষদ, কেন্দ্রীয় কমিটির সভাপতি লিটন দেবসেন-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার সিংহের সঞ্চালনায় জীবন বিশ্বাস হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানবন্ধনে সংহতি জানান বাংলাদেশ আদিবাসী ফোরাম, কেন্দ্রীয় কমিটির সদস্য সোহেল হাজং, বাংলাদেশের কম্যুনিস্ট পার্টির শেরপুর জেলা শাখার সভাপতি মোহাম্মদ আবুল মনসুর, ঐ পার্টির নালিতাবাড়ী উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জ্বল হোসেন সরকার প্রমুখ।

আদিবাসী ফোরামের সদস্য সোহেল হাজং বলেন, দেশে হদি ক্ষত্রিয় আদিবাসীরা এখনও অবহেলিত, দীর্ঘদিন ধরে তাদেরকে পেছনে রাখা হয়েছে এজন্য জীবন চন্দ্র বিশ্বাসকে হত্যার ১০ দিন অতিবাহিত হলেও দেশে কোনো প্রতিবাদ নেই এবং হত্যাকারীকে ধরারও কোনো তৎপরতা দেখা যাচ্ছে না। জীবন চন্দ্র বিশ্বাসের হত্যাকারীকে দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানান তিনি।

বিজ্ঞাপণ

হদি ক্ষত্রিয় কল্যাণ পরিষদের সভাপতি লিটন দেবসেন বলেন জীবন চন্দ্র বিশ্বাসের পরিবার একটি অতি দরিদ্র ও নিঃস্ব পরিবার। এ অবস্থার পরিবারের এই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হত্যার মাধ্যমে পরিবারকে পথে বসানো হয়েছে। সেজন্য অপরাধীকে দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি প্রদানের সাথে সাথে নিহতের অসহায় পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের দাবি জানান তিনি। মানববন্ধনে নিহত জীবন বিশ্বাসের ছোট ভাই এবং মামলার বাদী সুমন বিশ্বাস উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত সাড়ে সাত ঘটিকার সময় গাজীপুর জেলার শ্রীপুর থানার ধনুয়া উত্তর পাড়ার আবেদ আলীর ভাড়া বাসায় রুমমেট শফিকুল আলম জয় (বয়স ২৮, স্থায়ী ঠিকানা- হোসেনপুর, নেত্রকোনা)কর্তৃক ছুরির নির্মম আঘাতে জীবন চন্দ্র বিশ্বাস (২৮) নামে একজন হদি আদিবাসী সম্প্রদায়ের নিরাপত্তা প্রহরী হত্যার শিকার হয়। নিহত জীবন চন্দ্র বিশ্বাসের স্থায়ী বাড়ি ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার ৪ নং গালাগাঁও ইউনিয়নের শাকের আঁটি গ্রামে। হত্যার শিকার ব্যক্তি ও অভিযুক্ত ব্যক্তি উভয়ই এইজিস সিকিউরিটি সার্ভিস লি: এর অধীনে গাজীপুর জেলার শ্রীপুরের জৈনা বাজার হাজী মার্কেট নামক স্থানে রেনেটা হ্যাচারি লিমিটেডে নিরাপত্তাপ্রহরী হিসেবে কর্মরত ছিল। এ ঘটনায় গত ১৩ ফেব্রুয়ারি অভিযুক্ত ব্যক্তি শফিকুল আলম জয় (স্থায়ী ঠিকানা- হোসেনপুর, নেত্রকোনা)কে আসামী করে শ্রীপুর থানায় নিহত জীবনের ছোটভাই সুমন চন্দ্র বিশ্বাসের এজাহারে একটি মামলা গ্রহণ করা হয়। মামলা নং ২৫ শ্রীপুর থানা, ১৩/০২/২০২২ ধারা ৩০২। ঘটনার পর থেকে আসামী জয় পলাতক রয়েছে।

বিজ্ঞাপণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.