আঞ্চলিক সংবাদ

খাগড়াছড়িতে আদিবাসী তরুণীর গলাকাটা লাশ: বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ

খাগড়াছড়ি সরকারি কলেজের মেধাবী ছাত্রী ইতি চাকমার হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ চলছে ।
উল্লেখ্য,খাগড়াছড়ির শান্তিনগর এলাকায় ইতি চাকমা (১৭) নামে এক কলেজছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার রাত ১০টার দিকে শান্তিনগরের আরামবাগের একটি বাসা থেকে পুলিশ লাশটি উদ্ধার করে।
নিহত ইতি চাকমা দীঘিনালা উপজেলার ছনটিলা পাড়ার অন্তরেন্দ্রীয় চাকমার ছোট মেয়ে। খাগড়াছড়ি সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির এ শিক্ষার্থী শান্তিনগরের আরামবাগের একটি বাসায় বোন-ভগ্নিপতির সঙ্গে থাকতেন। ওই বাসা থেকেই পুলিশ ইতির লাশটি উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে। ঘটনায় ব্যবহৃত একটি দা উদ্ধার হয়েছে। হত্যাকাণ্ডের পর থেকে ইতির মোবাইল ফোনটি পাওয়া যাচ্ছে না।

বিজ্ঞাপণ

জেলা পুলিশ সুপার মো. মজিদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা। ময়নাতদন্তের জন্য লাশ খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের ভগ্নিপতি অটল চাকমা জানান, ইতির বোন জোনাকি দীঘিনালার একটি স্কুলে শিক্ষকতা করায় গত ছয় মাস ধরে তারা এই বাসাতেই থাকছেন। সোমবার বিকালে বাসা থেকে বের হয়ে রাত সাড়ে ৯টায় ফিরে দেখেন, বাসার দরজা খোলা এবং ভেতরে রক্তাক্ত অবস্থায় বিছানায় ইতির লাশ পড়ে আছে।

বিজ্ঞাপণ

Back to top button