আঞ্চলিক সংবাদ

কলমাকান্দায় আদিবাসী শিক্ষিকাকে হত্যাচেষ্টা : থানায় অভিযোগ দায়ের

আজ শনিবার সকালে নেত্রকোনার কলমাকান্দায় আদিবাসী স্কুল শিক্ষিকা প্রীতিলতা কুবিকে নিজ বাড়িতে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। হত্যা চেষ্টার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। হত্যাচেষ্টার শিকার প্রীতিলতা কুবি বরুয়াকোনা সাধু ফ্রেডেরিক উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক।

এলাকাসূত্রে জানা গেছে, সকালে কান্দাপাড়া গ্রামের নিজ বাড়িতে অবস্থানকালে একা পেয়ে পার্শ্ববর্তী চিকনটুপ গ্রামের রাব্বি মিয়া (১৮) ও তার মা সালেহা বেগম (৩৬) অতর্কিতভাবে হামলা চালায়। ঘরে প্রবেশ করে বাড়ির দেয়ালে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়া হয়। তারপর শ্বাসরোধে হত্যার উদ্যেশ্যে গলা টিপে ধরে। সাহায্যের জন্য চিৎকার করতে করতে এক পর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়লে তাকে মৃত ভেবে ঘটনাস্থল ত্যাগ করেন। ভিকটিমের চিৎকারে প্রতিবেশিরা ছুটে এলে অভিযুক্ত রাব্বি ও তার মাকে পালিয়ে যেতে দেখেন অনেকে। তারপর ঘরে অজ্ঞান অবস্থায় দেখতে পেয়ে দ্রুত কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করিয়ে দেয়া হয়।

বিজ্ঞাপণ

হামলা প্রসঙ্গে ভিকটিমের ছেলে হিমেল কুবি বলেন, ‘জানামতে আমাদের সাথে কোন শত্রুতা নেই; কখনো ঝগড়াও করতে দেখা যায়নি।’

আরো পড়ুন

আসামী রাব্বির কু-কর্মের বর্ণণা দিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশী বলেন, ‘পোলাডার অত ভালানা; আগেও চুরি করার লাইগ্গা মেলা বিছার সালিশ অয়ছে। একবার গেরাম তে তাড়াই দিছিল;’
তিনি আরোও বলেন, ‘আফা ভালা মানুষ। কারো লগে কাইজ্জা করেনা। কেন যে মারবার চায়।’

ঘটনার পর থানায় অভিযোগ দায়ের করা হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং তদন্ত শুরু করে।

বিজ্ঞাপণ

অভিযোগ প্রসঙ্গে কলমাকান্দা অফিসার ইনচার্জ আব্দুল আহাদ খান আইপি নিউজকে জানান, তদন্ত চলমান রয়েছে। ঘটনার সত্যতা প্রমান হলে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন আদিবাসী সংগঠন এবং সাধারণ আদিবাসী ও বাঙালি জনগন ঘটনার বিচার দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.