সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

ঢাকা কলেজে আদিবাসী ছাত্র সংগঠনের ১ম কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত

আজ ৯ জুন রোজ বৃহঃস্পতিবার দুপুর ২টায় ঢাকা কলেজ ক্যাম্পাসে ০৫ নং গ্যালারিতে আদিবাসী ছাত্র সংগঠন ঢাকা কলেজের ১ম কাউন্সিল ও ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উক্ত সম্মেলনে রিনম্যান চাকমার সঞ্চালনায় সভাপতিত্ব করেন আহবায়ক কমিটির আহবায়ক নাঈম হাজং।

সভাপতির বক্তব্যে নাঈম হাজং বলেন, বাংলাদেশের ঐতিহ্যবাহী সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজে আদিবাসী শিক্ষার্থীদের সংখ্যা দিনকে দিন বাড়ছে। কিন্তু সংঘবদ্ধ না হওয়ায় তার জন্য কোন প্রান্তিক আদিবাসী শিক্ষার্থী ঢাকা কলেজে পড়তে আসলে কারো কাছে সহযোগিতা ও পরামর্শ পেতে হিমশিম খাচ্ছে। আদিবাসী ছাত্রদের একতার ছায়াতলে এসে বর্তমান ও ভবিষ্যৎ শিক্ষার্থীদের জন্য সংগঠিত হওয়া সময়ের প্রয়োজন। বিশেষ করে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে একতা, ভ্রাতৃত্ববোধ, পারস্পরিক সহযোগিতা, শিক্ষায় অগ্রগতি ও প্রাতিষ্ঠানিক সুযোগ সুবিধার ক্ষেত্রে আদিবাসী ছাত্র সংগঠন অন্যতম ভূমিকা পালন করবে।

আদিবাসী ছাত্র সংগঠন সর্বদা আদিবাসী শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করবে এবং অত্র প্রতিষ্ঠানের সেবামূলক কাজেও নিয়োজিত হবে এই আশাবাদ ব্যক্ত করে তিনি আরও বলেন, ঢাকা কলেজের আদিবাসী শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা ও সকল সমস্যা নিরসনে আদিবাসী ছাত্র সংগঠন এক উজ্জ্বল দৃষ্টান্ত রাখবে।

যুগ্ম আহবায়ক নু চ প্রু মারমা তার বক্তব্যে বলেন, আদিবাসী ছাত্র সংগঠনের মাধ্যমে ক্যাম্পাসের আবাসিক হল – এ সিট পেতে যে সমস্যা রয়েছে আশা করি সেটি সমাধান করা সম্ভব হবে। সেই সাথে আসন্ন ভর্তি-ইচ্ছুক আদিবাসী শিক্ষার্থীদের সার্বিকভাবে সহযোগিতা করাও সম্ভব হবে।

সদস্য সচিব গুনিজন ত্রিপুরা আদি বলেন, একা গড়ে না কেউ গড়ে অনেকে মিলে। ঠিক তেমনি একটি সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে সকলের অংশগ্রহণ প্রয়োজন। আমাদের সাংগঠনিক নৈতিক ও আদর্শের মাধ্যমে আগত সকল আদিবাসী ডিসিয়ানকে অনুপ্রেরণা যুগিয়ে এক অনন্য অবস্থানে পৌঁছাতে সর্ব প্রচেষ্টা করব। বাংলাদেশের ঐতিহ্যবাহী ও শীর্ষ স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজের মাঝে আদিবাসী ছাত্র সংগঠন প্রতিষ্ঠার ফলে আদিবাসী শিক্ষার্থীরাও আলো ছড়িয়ে দিবে।

কাউন্সিল ও সম্মেলনে নাঈম হাজংকে সভাপতি এবং নু চ প্রু মারমাকে সাধারণ সম্পাদক, গুনিজন ত্রিপুরা আদিকে সাংগঠনিক সম্পাদক করে আদিবাসী ছাত্র সংগঠন ঢাকা কলেজে ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির তালিকা ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন