আন্তর্জাতিক

অষ্ট্রেলিয়ায় মন্ত্রীর ইয়ুথ এডভাইজারী কাউন্সিলে সদস্য হিসেবে নিযুক্ত হলো নাইরুং ত্রিপুরা

বাংলাদেশের খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রত্যন্ত কুডাদিযা ছড়া গ্রাম থেকে অষ্ট্রেলিযায় দক্ষ অভিবাসন নিযে বসতি গড়া ত্রিপুরা আদিবাসী পরিবারের ১৪ বছরের কন্যা নাইরুং ত্রিপুরা অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরী রাজ্যের শিক্ষা ও যুব বিষয়ক মন্ত্রীকে পরামর্শ দানকারী রাজ্য সরকারের ইয়ুথ এ্যডভাইজারী কাউন্সিলে সদস্য হিসেবে নিয়োগ লাভ করেছেন।

উন্মুক্ত আহবানে সাড়া দেয়া আগ্রহীদের মধ্যে বাছাই ও সাক্ষাৎ প্রক্রিয়ার পর রাজ্য সরকারের মন্ত্রীপরিষদের অনুমোদন নিয়ে উপমুখ্যমন্ত্রী ইযাভেট ভেরী ১৩ জুলাই ২০২২ তারিখে নিজে চিঠি লিখে নাইরুংকে ১ আগষ্ট ২০২২ থেকে ৩১ জুলাই ২০২৪ পর্যন্ত দুই বছরের জন্য এ পদে নিয়োগ দান করেন। ১৫ সদস্যের এই এ্যডভাইজারী কাউন্সিলের সদস্য হিসেবে নাইরুং রাজ্যের ১২ থেকে ২৫ বছরের যুবদের সাথে আলোচনা করে তাদের সংশ্লিষ্ট বিষয়ে মন্ত্রী ও রাজ্য সরকারকে পরামর্শ দিবেন।

রাজ্যের উপমুখ্যমন্ত্রী ও শিক্ষা ও যুববিষয়ক মন্ত্রী ইয়াভেট ভেরী ও বাবা অভিলাষ ত্রিপুরার সাথে নাইরুং ত্রিপুরা
রাজ্যের উপমুখ্যমন্ত্রী ও শিক্ষা ও যুববিষয়ক মন্ত্রী ইয়াভেট ভেরী ও বাবা অভিলাষ ত্রিপুরার সাথে নাইরুং ত্রিপুরা
নাইরুং ত্রিপুরার নিয়োগের দাপ্তরিক চিঠিতে শিক্ষা ও যুববিষয়ক মন্ত্রী লিখেন, “আমি এই কাউন্সিলকে রাজ্যের তরুন-তরুনীদের সাথে যুক্ত হওয়ার সরাসরি মাধ্যম হিসেবে দেখি এবং আমাদের যুব সমাজের মতামত নেয়া, তাদের অংশগ্রহনের সুযোগ দেয়া ও তাদের প্রভাবিত করে এমন বিষয়গুলোর চিহ্নিত করার জন্য সদস্যদের উপর ভরসা করি।” নাইরুংকে অভিনন্দন জানিয়ে তিনি আরো লিখেন “আমি আশা করি আপনি এ দায়িত্বে পরিপূর্নতা পাবেন।”

বিজ্ঞাপণ

গত বছর নাইরৌং ২০২১ ইয়াং ক্যনবেরা সিটিজেন অফ দ্যা ইয়ারের হায়লী কমেন্ডেশন ইযাং এচিভার সন্মাননা লাভ করেছিলেন। বাবা অভিলাষ ত্রিপুরা ও মা রাজেশ্বরী রোযাজা দুজনেই অষ্ট্রেলিযার কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরে কর্মরত।

সরকারের সংশ্লিষ্ট নীতি ও কর্মসূচী নির্ধারনে রাজ্যের সকল যুবদের কন্ঠস্বর হিসেবে কাজ করার পাশাপাশি নাইরৌং ত্রিপুরার স্বপ্ন সুযোগবঞ্চিত শিশু কিশোর, অসহায় মানুষদের জন্য চ্যারিটি কাজ, পরিবেশ রক্ষা, মানবাধিকার ও মাল্টিকালচাররিজম প্রমোট করা।

এত কম বযসে প্রাপ্ত গুরুদায়িত্ব যাতে সফল ও সূচারুভাবে পালন করতে পারে সেজন্য নাইরুং ত্রিপুরা ও তার বাবা মা সবার কাছে আশীর্বাদ কামনা করেছেন।

বিজ্ঞাপণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.